ঢাকাবুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশনা পরিষদ ‘তৃতীয় চোখ’ সেরা উপন্যাস নির্বাচিত – ”মায়া”

Link Copied!

নানান ঝাঁকঝমকতায় শেষ হলো চট্টগ্রাম বইমেলা ২০২২। করোনার কারণে প্রায় দুইবছর পর আয়োজিত এই মেলায় প্রতিদিনজুড়ে ছিলো দর্শনার্থীদের ভীড়। শহরের আনাচে কানাচে থেকে ছুটে আসা বইপ্রেমীদের নিয়ে কেটে গেছে একটা মাস।

চট্টগ্রাম বইমেলাকে কেন্দ্র করে প্রকাশকগণ প্রায় আটশো লেখকের বই ছাঁপিয়েছেন। এর বাইরেও ঢাকা ও অন্য জেলার বরেণ্য লেখকগণের আমন্ত্রণে কোনো কোনো দিন কেটে গেছে ভিন্নরকম সুন্দর।

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশনা পরিষদ এর সাধারণ সম্পাদক আলী প্রয়াসের প্রকাশনায় এবার এসেছে অসংখ্য ভিন্নধর্মী বই। ড. অনুপম সেন, শেখ সাদীসহ অসংখ্য গুণী লেখকের বই তিনি মেলায় উপস্থাপন করেছেন।

 

অন্যসব বইয়ের সাথে তিনি প্রকাশ করেছেন, তরুণ লেখক আইমান সিদ্দিকের প্রেম-রহস্যধর্মী উপন্যাস ‘মায়া’।

বইমেলার প্রথমদিন থেকেই মায়া যথেষ্ট সাড়া ফেলে দিয়েছিলো বইমেলা জুড়ে। ২১শে ফেব্রুয়ারী, মোড়ক উন্মোচনের পর থেকে প্রায় প্রতিদিন এই উপন্যাসের জন্য পাঠক ভীড় করেছেন।

 

সৃজনশীল প্রকাশনা পরিষদ থেকে প্রকাশিত উপন্যাস সমূহের মধ্যে মায়া ছিলো জনপ্রিয়তার শীর্ষে। সেই সাথে সাহিত্য বিচিত্রা, কালধারা, শব্দশিল্প, আপন আলো প্রকাশনার প্রকাশকবৃন্দ এই উপন্যাসের গুণগাণে ছিলেন পঞ্চমুখ।

বইমেলা শেষে, তৃতীয় চোখ থেকে প্রকাশিত উপন্যাসসমূহের মধ্যে ‘মায়া’ সেরা ও সর্বাধিক বিক্রিত উপন্যাস নির্বাচিত হয়েছে। ২০২০ বইমেলার পর ২০২২ সালেও এই অনন্য স্বীকৃতি পেয়ে লেখক বেশ উচ্ছ্বসিত।

পাঠকবৃন্দের সাড়া নিয়ে লেখক এখনো বেশ আশাবাদী। বইমেলা জুড়ে প্রথম মুদ্রণ শেষ হয়ে গেলেও, শিঘ্রই দ্বিতীয় মুদ্রণ প্রকাশ ও পাঠকপ্রিয়তা কামনা করছেন তিনি।